জনপ্রিয় ৪ টি বিজনেস আইডিয়া | Business idea 2024

হ্যালো এভরিওয়ান. ওয়েলকাম টু ওয়েব রাইয়ান ডটকম - এই কমিউনিটি হচ্ছে ওই সকল ব্যক্তিদের জন্য যারা নিজের জীবনকে সুন্দর এবং সফল বানাতে চায়। তো দুই হাজার তেইশ শেষ দুই হাজার চব্বিশ সাল চলে এসেছে। তো এখন অনেক মানুষ চিন্তিত দুই হাজার চব্বিশ সালে কি কাজ করবে বা কি এমন business করবে যেটা তাকে অনেক profit দিবে এবং যে ব্যবসাটা কখনোই বন্ধ হবে না। তো আজকে আমরা এমন চারটি বিজনেস সম্পর্কে জানবো যেটা আপনাকে অনেক প্রফিট দেবে এবং কখনোই বন্ধ হবে না।

আমাদের ভেতর অধিকাংশ লোক যখন কোনো বিজনেস শুরু করে বা কোথাও টাকা ইনভেস্ট করে তখন তার মাথায় একটা কথা সর্বপ্রথম আসে হলো আমার এই টাকা লোকসান হয়ে যাবে না তো? বা এই ব্যবসাটা বন্ধ হয়ে যাবে না তো কিন্তু আজকে আমরা যে চারটি বিজনেস সম্পর্কে জানবো এই ব্যবসা না কখনো লোকসান আসবে এবং না কখনো এই ব্যবসাগুলো বন্ধ হবে।

তো দুই হাজার চব্বিশ সালে আপনি যদি কোনো বিজনেস শুরু করার চিন্তা করে থাকেন বা কোথাও টাকা ইনভেস্ট করার চিন্তা করে থাকেন তাহলে আজকের এই পোস্ট টি আপনার জন্য। বন্ধুরা আমরা সবসময় বিজনেস, ফাইন্যান্স ও উন্নয়নমূলক পোস্ট আপলোড করে থাকি। এই সাইটে ফলো দিয়ে সাবস্ক্রাইব করে রাখুন. যাতে পরবর্তী মূল্যবান পোস্ট আপনার কাছ থেকে মিস না হয়।
জনপ্রিয় ৪ টি বিজনেস  আইডিয়া | Business idea 2024

তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকে জনপ্রিয় চারটি বিজনেস আইডিয়া -

১- ট্রান্সপোর্ট এজেন্সি বিজনেস

ট্রান্সপোর্ট এজেন্সি বর্তমান সময়ে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। আমরা সবাই অ্যামাজন কোম্পানির মালিক জেব ডিজেসের নাম তো শুনেছি। তিনি পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে একজন তো অ্যামাজন কোম্পানির কাজ কি? অ্যামাজন এক জায়গা থেকে একটি প্রোডাক্ট নেয় এবং অন্য জায়গায় সেটা পৌঁছে দেয় আর এটার মাধ্যমে সে একটা কমিশন চার্জ করে থাকে। এই জন্যই অ্যামাজন বিশ্বের সবচেয়ে বড় কোম্পানির ভিতর একটি। আপনি চিন্তা করে দেখুন এই প্রোডাক্টগুলো কি অ্যামাজনের নিজের। না এই প্রোডাক্টগুলো আগেও মার্কেটে ছিল।

আর আমাদের মতো কাস্টমারও আগে ছিল। আমাজন শুধু একটা প্ল্যাটফর্ম বানিয়েছে যেটার মাধ্যমে মালামাল কাস্টমার পর্যন্ত পৌঁছানোর কাজ করে। এই কারণেই আমাজন এত বড় হয়ে গেছে। অ্যামাজন,ফ্লিপকার্ট, দ্বারাজ, ফুডপান্ডা, ডোমেটো, ইত্যাদি এগুলো ইনডাইরেক্ট ট্রান্সপোর্টের ব্যবসা করে। তো আপনিও চাইলে ট্রান্সপোর্ট এজেন্সির ব্যবসা শুরু করতে পারেন এটার চাহিদাও প্রচুর আছে এবং লাভও অনেক বেশি।

২- ফুড ইন্ডাস্ট্রি বিজনেস

আপনারা সবাই জানেন ভারতীয় উপমহাদেশের মানুষ কি পরিমান খাবার খেয়ে থাকে? আর আপনি চাইলে একটু ভিন্নধর্মী food business শুরু করতে পারেন যেমন বার্গার, পিজ্জা, মোমো, স্যান্ডুইজ এবং বিভিন্ন প্রকার fast food item এর খাবার বিক্রি করতে পারেন বা কফি শপ খুলতে পারেন আর এই বিজনেসে লাভ অনেক বেশি। আর বাংলাদেশে এটা একেবারেই নতুন তাই এই বিজনেস হান্ড্রেড পার্সেন্ট সাকসেস হবে বলে আশা করা যায়। এই ব্যবসাটায় লস আসার সম্ভাবনা নেই বললেই চলে।

৩-এডুকেশন বিজনেস

আমাদের বাংলাদেশের প্রতিটি মা বাবা চায় তাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে আর তাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে ভালো ইস্কুল বা কলেজ বা কোচিং সেন্টারে ভর্তি করে থাকে। তাদের সন্তানকে সুশিক্ষা দিতে লাখ টাকার উপরেও খরচ করে থাকে। তো আপনিও চাইলে ভালো শিক্ষকদেরকে সাথে নিয়ে কোনো একটা স্কুল বা কলেজ বা কোচিং সেন্টার খুলতে পারেন যেখান থেকে আপনি প্রতি মাসে লাখ টাকার উপর income করতে পারবেন।

৪- মেডিক্যাল সেন্টারের ব্যবসা

আপনি চাইলে মেডিক্যাল সেন্টার খুলতে পারেন।মেডিক্যাল সেন্টার হলো high profitable business মেডিক্যাল সেন্টার আগেও ছিল। এখনো আছে এবং ভবিষ্যতেও থাকবে। আর আপনি আপনার মেডিক্যাল সেন্টারের সাথে সাথে ফার্মেসও চালাতে পারেন। আপনি যদি নতুন কোনো business শুরু করার চিন্তা করে থাকেন বা কোথাও টাকা invest করার চিন্তা করে থাকেন তাহলে আপনি medical business শুরু করতে পারেন।

উপসংহার

তো দুই হাজার চব্বিশ সালে শুরু করার জন্য এই চারটি থেকে যেকোনো একটি বিজনেস আপনি শুরু করতে তো আজকের এই business idea গুলো থেকে কোন idea টা আপনার কাছে ভালো লেগেছে তা আমাকে কমেন্ট করে জানাবেন‌। আজকের পোস্টা এই পর্যন্তই। পোস্ট টি ভালো লাগলে লাইক করবেন এবং অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন।

নবীনতর পূর্বতন